[gategoryMenu]

Amra Pickle(আমড়া আচার)

৳ 180.00 250gm
বিভিন্ন রকমের আচারের মধ্যে আমড়ার আচার অন্যতম। আমড়া দিয়ে তৈরি টক-মিষ্টি-ঝাল আচার খেতে খুবই সুস্বাদু ও মজাদার।

উপকরণ

  • আমড়া
  • সরিষার তেল
  • আদা বাটা
  • রসুন বাটা
  • লবণ
  • চিনি
  • কাটা শুকনামরিচ
  • কাটা আদা
  • পাঁচফোড়ন
  • মরিচ গুঁড়ো
ভালোমতো কষিয়ে চিনি দিয়ে মাঝারি আঁচে রান্না করুন। তেল আমড়ার ওপরে উঠলে নামিয়ে আনুন মজার স্বাদের আমড়া আচার। এই আচার পোলাও, বিরিয়ানি, খিচুরি অথবা ভাতের সঙ্গে পরিবেশন করতে পারেন। চাইলে শুধুও খেতে পারেন। বাষ্প নিরোধী কাঁচের বয়ামে সংরক্ষণ করলে আচার অনেকদিন পর্যন্ত ভালো রাখা সম্ভব। তাই এখনি বানিয়ে নিন মজাদার আমড়ার আচার।

Kashmiri Mango Pickle(কাশ্মিরি আমের আচার)

৳ 250.00 250 gm

কাশ্মীরি আমের আচার

আমের মৌসুম বলে কথা। কাঁচা আমের মৌ মৌ গন্ধে আনচান করে মন। কাঁচা আম মানেই নানা রকম মুখরোচক আচার। আচার খেতে কম-বেশি সবাই পছন্দ করেন।খিচুড়ী, ডাল-ভাত বা পোলাও সব কিছুর সঙ্গে আচার কিন্তু মন্দ নয়।বছরের এই সময়টা আচার তৈরি করে সারা বছর তা সংরক্ষণ করা যায়। অনেকেই বিভিন্ন ধরনের আচার খেয়েছেন হয়তো।তবে আজ আপনাদের জন্য থাকছে আমের কাশ্মীরি আচার। উপকরণ বড় কাঁচা আম, চিনি পরিমাণমতো, সিরকা , লবণ , শুকনো মরিচ কুচি, আদা টুকরা, লাল মরিচের গুঁড়া।

Date Pickle(খেজুরের আচার)

৳ 270.00 250gm
উপাদান: খেজুর, ঘাঁনি ভাঙ্গা সরিষার তেল, আদা, রসুন, মরিচ গুঁড়া, কালোজিরা, হলুদ গুঁড়া, সরিষা বীজ, ধনিয়া, জিরা, মেথি।

Mango Pickle(আমের আচার)

৳ 210.00 250gm
উপাদান: আম, ঘাঁনি ভাঙ্গা সরিষার তেল, আদা, রসুন, মরিচ গুঁড়া, কালোজিরা, হলুদ গুঁড়া, সরিষা বীজ, ধনিয়া, জিরা, মেথি।

Bombay Chili Pickle (বোম্বাই মরিচের আচার)

৳ 270.00 250 gm
→ নাম         : বোম্বাই মরিচের আচার। → পরিমাণ  : ২৫০ গ্রাম। → বিভিন্ন রকমের আচারের মধ্যে বোম্বাই মরিচের আচার অন্যতম। বোম্বাই  মরিচে রয়েছে প্রচুর পরিমাণ ক্যাপসাইকিন যা মরিচের ঝাল বাড়ায়। এই ক্যাপসাইকিনে আছে ভিটামিন এ, সি, বি-৬, আয়রন, পটাশিয়াম এবং খুবই সামান্য পরিমাণে প্রোটিন ও কার্বোহাইড্রেট। বেশ ঝাল ও হাল্কা টক স্বাদের এই আচার খাবারের তৃপ্তি বাড়িয়ে দেয় বহুগুণে। → কাদের জন্য: অনেকেই আছেন যারা ঝাল খেতে খুব ভালোবাসেন। বোম্বাই  মরিচ ছাড়া অনেকেই ভাত খেয়ে তৃপ্তি পান না। যারা ঝাল প্রেমী তাদের জন্য আমাদের এই বোম্বাই মরিচেএর আচার । → উপকরণ : বোম্বাই মরিচ ,সরিষা বাটা,ধনিয়া গুঁড়া ,পাঁচফোড়ন, আদা, রসুন, হলুদ গুঁড়া,মরিচ গুঁড়া, চিনি, ভিনেগার, সরিষার তেল, লবণ ।

Garlic with Venegar pickle (ভিনেগার সঙ্গে রসুন আচার)

৳ 230.00 250 gm
→ নাম        : রসুনের আচার। → পরিমাণ  : ২৫০ গ্রাম। এক কোয়া রসুন, ঘরে তৈরী ভিনেগার → বিভিন্ন রকমের আচারের মধ্যে রসুনের আচার অন্যতম। রসুন আমাদের শরীরে প্রাকৃতিক এন্টিবায়োটিক  হিসেবে কাজ করে। রসুনের আচার শুধু স্বাদের জন্য নয়, স্বাস্থের জন্যেও বেশ উপকারি। → কাদের জন্য: এই আচার ছোট বড় সবাই খেতে পারবে। তবে যারা রসুনের উপকারিতা জানেন, অথচ কাচা রসুন খেতে কষ্ট হয়,বা খেতে পারেননা, তারা রসুনের আচারটা খেতে পারেন। এই আচার স্বাদে যেমন লোভনীয়,উপকারিতাও অনেক। → উপকরণ : রসুন,তেঁতুল,লবন,চিনি,আদা , সরিষার তেল, পাঁ-ফোঁড়ন,সরিষা ,লাল মরিচ।

Olive pickle (জলপাই আচার)250gm

৳ 180.00 250 gm
→ নাম     : জলপাই আচার। → পরিমাণ : ২৫০ গ্রাম। → বিভিন্ন রকমের আচারেরমধ্যে জলপাইআচার অন্যতমজলপাই কাঁচা খেতে যেমন সুস্বাদু তেমনই  জলপাই দিয়ে তৈরিটক-মিষ্টি-ঝাল আচার খেতেখুবই সুস্বাদু ও মজাদার। → কাদের জন্য: এই আচার ছোট বড় সবাই খেতে পারবে। যারা টক-মিষ্টি-ঝাল পছন্দ করেন তাদের জন্য বেস্ট। বিশেষ করে তাদের জন্যে যারা অতিরিক্ত টক-ঝাল এর চেয়ে টক-মিষ্টি-ঝালএর পারফেক্ট সংমিশ্রণটি বেশি পছন্দ করে।এই আচার স্বাদে যেমন লোভনীয়,উপকারিতাও অনেক। → উপকরণ : জলপাই, সরিষার তেল, লবণ, লাল গুঁড়া মরিচ, পাঁচফোড়ন, শুকনা লাল মরিচ, হলুদ গুঁড়া, বিট লবণ,ধনিয়া ও শুকনা মরিচ ।

Chili Pickle (মরিচের আচার)

৳ 240.00 250 gm
→ নাম: মরিচের আচার। → পরিমাণ: ২২৫ গ্রাম। → বিভিন্ন রকমের আচারের মধ্যে মরিচের আচার অন্যতম। মরিচে রয়েছে প্রচুর পরিমাণ  ঝাল ও হাল্কা টক স্বাদের এই আচার খাবারের তৃপ্তি বাড়িয়ে দেয় বহুগুণে। → কাদের জন্য: অনেকেই আছেন যারা ঝাল খেতে খুব ভালোবাসেন। কাঁচা মরিচ ছাড়া অনেকেই ভাত খেয়ে তৃপ্তি পান না। যারা ঝাল প্রেমী তাদের জন্য আমাদের এই কাঁচা মরিচের  আচার । → উপকরণ : কাঁচামরিচ ,সরিষা বাটা,ধনিয়া গুঁড়া ,পাঁচফোড়ন, আদা, রসুন, হলুদ গুঁড়া,মরিচ গুঁড়া, চিনি, ভিনেগার, সরিষার তেল, লবণ।

Chalta Pickle (চালতা আচার)

৳ 220.00 250 gm
→ নাম     : চালতার আচার। → পরিমাণ : ২৫০ গ্রাম। → বিভিন্ন রকমের আচারের মধ্যে চালতার আচার অন্যতম। চালতা কাঁচা খেতে যেমন সুস্বাদু তেমনই  জলপাই দিয়ে তৈরি টক-মিষ্টি-ঝাল আচার খেতে খুবই সুস্বাদু ও মজাদার। → কাদের জন্য: আচার দেখলে জিভে জল চলে আসে অনেকেরই। টক ঝাল মিষ্টি নানা স্বাদের হয় এই আচার। বিভিন্ন রকম কাঁচা ফল দিয়ে আচার তৈরি করা যায়। তেমনই একটি ফল চালতা। এই আচার ছোট বড় সবাই খেতে পারবে। যারা টক-মিষ্টি-ঝাল পছন্দ করেন তাদের জন্য বেস্ট। বিশেষ করে তাদের জন্যে যারা অতিরিক্ত টক-ঝাল এর চেয়ে টক-মিষ্টি-ঝালএর পারফেক্ট সংমিশ্রণটি বেশি পছন্দ করে। এই আচার স্বাদে যেমন লোভনীয়,উপকারিতাও অনেক। → উপকরণ : চালতা, চিনি, গুঁড়, মরিচ গুঁড়া, রসুন, সরিষা তেল, সরিষা বাটা, রসুন কোয়া, তেজপাতা, শুকনা মরিচ, পাঁচফোড়ন, সিরকা।